ঢাকা ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সিরাজগঞ্জের দুই ভাইকে হত্যার দায়ে মামাসহ ৩ জনের মৃত্যুদন্ড

সিরাজগঞ্জের দুই ভাইকে হত্যার দায়ে মামাসহ ৩ জনের মৃত্যুদন্ড

সিরাজগঞ্জের চাঞ্চল্যকর দুই ভাইকে হত্যা মামলার অভিযোগ প্রমাণিত হওয়ায় মামাসহ ৩ জনকে মৃত্যুদন্ডাদেশ দিয়েছেন আদালত এবং তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ১ মাসের বিনাশ্রম কারাদন্ডাদেশ দেয়া হয়েছে।

মৃত্যুদন্ড প্রাপ্তরা হলেন- সিরাজগঞ্জের চৌহালী উপজেলার কোদালিয়া উত্তরপাড়া গ্রামের মৃত আব্দুর রশিদ মাস্টারের ছেলে মামা শহিদুল ইসলাম সাচ্চা (৫০) ও নাছির উদ্দিন (৪০) এবং একই গ্রামের মৃত সমেশ আলীর ছেলে ইসরাফিল হোসেন (৬৫)।

সোমবার দুপুরে সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এম আলী আহমেদ এ রায় দেন। ওই আদালতের স্টেনোগ্রাফার রাশিদুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি সাংবাদিকদের জানান, চৌহালী উপজেলার কোদালিয়া গ্রামের মিল্টন হোসেনের সঙ্গে শহিদুল ইসলাম সাচ্চার জমি নিয়ে বিরোধ চলছিল এবং এ অবস্থায় মিল্টনের জমি দিয়ে সাচ্চা পানি সেচের ড্রেন তৈরির চেষ্টা করলে মিল্টনের বাবা আন্তাব আলী বাধা দেন। এ নিয়ে উভয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। এরই জের ধরে ২০১৮ সালের ৭ ডিসেম্বর বিকেলে সাচ্চা গং লাঠিসোটা নিয়ে আন্তাব আলীর বাড়িতে হামলা করে। এ সময় ঘরে আন্তাব আলীর ছোট ছেলে কাউসার মোবাইলে ভিডিও করে। একপর্যায়ে কাউসারের বাবা আন্তাব আলী ও মিল্টন হোসেন বাড়িতে এলে কাউসার ঘর থেকে বের হয়। এ সময় সাচ্চা গং ক্ষিপ্ত হয়ে তাদের ওপর হামলা করে কাউছার ও মিল্টনকে বেদম মারধর করে। স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। ওইদিন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় কাউছার ও মিল্টন মারা যায়। এ ব্যাপারে নিহতদের মা হায়াতুন নেছা বাদী হয়ে সংশ্লিষ্ট থানায় হত্যা মামলা করেন। পুলিশ এ মামলার তদন্ত শেষে অভিযূক্তদের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেন। দীর্ঘ শুনানি ও স্বাক্ষ্য গ্রহণ শেষে বিজ্ঞ বিচারক উল্লেখিত রায় ঘোষণা করেন।

সিরাজগঞ্জ,আদালত
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত